ধামরাইয়ে আবাসন প্রকল্পের মালিকের উপর হামলা আহত ৮, থানায় মামলা

 

ধামরাইয়ে আবাসন প্রকল্পের মালিকের উপর হামলা আহত ৮, থানায় মামলা





ঢাকার ধামরাই উপজেলার কুল্লা ইউনিয়নের মামুরা এলাকার আকসির নগর আবাসিক প্রকল্পের মালিক তৌহিদুল ইসলামের উপর হামলা করেছে স্থানীয় একটি চক্র। ওই চক্রের হামলায় তার মাথার পেছনে লাঠি দিয়ে আঘাত করায় মাথা ফেটে রক্তাক্ত জখম হয়। এসময় ওই প্রকল্পের আরোও ৮ কর্মকর্তা ও কর্মচারী আহত হয়েছেন। আহত সকলেই এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ধামরাই থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এঘটনায় আকসির নগর আবাসন প্রকল্পের ডিরেক্টর অপারেশন আনিসুর রহমান বাদি হয়ে ২২ জনকে আসামী করে একটি মামলা দায়ের করা হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুর একটার দিকে আকসির নগর আবাসন প্রকল্পের মালিক তৌহিদুল ইসলাম প্রকল্প পরিদর্শনে আসলে কিছু লোক উত্তেজিত হয়ে উঠে এতে অবস্থার অবনতি দেখলে পুলিশে খবর দেয়া হয়। স্থানীয় ওই লোকজন তৌহিদুল ইসলামকে আকসির নগর থেকে বের হতে দিবে না বলে আটক করে। এসময় হঠাৎ মামুরা এলাকায় আগে থেকেই উৎ পেতে থাকা
একটি চক্র অতর্কিত হামলা চালায় এতে বাঁশের লাঠির আঘাতে তৌহিদুল ইসলামের মাথা ফেটে যায় এবং আহত হয় আরোও ৮ জন।

এদিকে এলাকাবাসীর দাবি, তৌহিদুল ইসলাম তাদের জমিতে অবৈধভাবে বালুভরাট ও জোরপূর্বক জমির শ্রেণী পরিবর্তন করছে এবং কৃষকদের জমি দখল করে নিয়ে যাচ্ছে। কৃষকরা এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসারের নিকট অভিযোগ দিলে, তদন্তসাপেক্ষে ১৯ জানুয়ারি ২০২৩ তারিখে উপজেলা নির্বাহী অফিসার আকসির নগরকে তাদের সকল সাইনবোর্ড, ব্যানার এবং কৃষকের জমি থেকে ভরাটকৃত বালি সাতদিনের মধ্যে অপসারণ করার নোটিশ দেয়। এবং সাত দিন পরে উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে ওই প্রকল্পের সকল সাইনবোর্ড ধ্বংস করে দেয়া হয়। উপজেলা নির্বাহী অফিসার কৃষকদের জমি পুনুরুদ্ধার করে আকসির নগরের অবৈধ কার্যক্রম বন্ধ করে দেয়। কিন্তু আজ তৌহিদ ও তার দলবল আবার সাইনবোর্ড দিতে আসলে এলাকাবাসীর সাথে বাকবিতন্ডা হয় ও এক পর্যায়ে হাতাহাতি হয়।

আকসির নগর প্রকল্পের কর্মকর্তা ফয়সাল আহমেদ বলেন, এখানে আমাদের ক্রয়কৃত বৈধ জমির প্লট পরিদর্শনে আসলে স্থানীয় একটি চক্র আমাদের উপর অতর্কিত হামলা করে। এই চক্রটি বিভিন্ন সময়ে আমাদের কাছে চাঁদা দাবি করে আসছিলো। আমরা তাদের চাঁদা না দেওয়ায় তারা আমাদের উপর এমন হামলা করেন। তৌহিদুল ইসলাম গুরুতর আহত হয়েছেন তার মাথার পেছনে আঘাত লেগেছে সে এখন এনাম মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো ডিপার্টমেন্টে চিকিৎসাধীন রয়েছেন।

ধামরাই থানার পুলিশ পরিদর্শক (ওসি) সিরাজুল ইসলাম শেখ বলেন, আমরা ঘটনা স্থলে গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছি এবং এলাকার অস্থির পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। এ বিষয়ে ধামরাই থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে ধামরাই উপজেলা নির্বাহী অফিসার তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ বলেন, আমি ডিসি অফিসে মিটিং এ ছিলাম ঘটনা শুনেছি ওসি সাহেব ঘটনাস্থলে গিয়েছেন পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।



সূত্রঃ ধামরাই অনলাইন নিউজ 

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন