ঢাকার ধামরাইয়ে বিষ প্রয়োগে বীর মুক্তিযোদ্ধার পুকুরের ২০ লাখ টাকার মাছ নিধন করার অভিযোগ

 মাছের সঙ্গে যেনো  শত্রুতা!!!  ঢাকার ধামরাইয়ে বিষ প্রয়োগে বীর মুক্তিযোদ্ধা মো. শাহ আলমের পুকুরের ২০ লাখ টাকার মাছ নিধন করার অভিযোগ পাওয়া গেছে। পরে প্রকাশ্য দিবালোকে মাছ ধরে স্থানীয় হাটবাজারে বিক্রি করেছে দুর্বৃত্তরা। এ বিষয়ে মঙ্গলবার ধামরাই থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।





মামলার অভিযুক্তরা হলেন- বদরুল সরদার (৪৫), পলান আলী (৪৩), মো. আরমান, মনসুর (৪০), মো. সবুজ (২৪), লোকমান ও আ. মজিদসহ অজ্ঞাত ৫-৬ জন। তারা সবাই ধামরাইয়ের কুল্লা ইউনিয়নের মাখুলিয়া এলাকার বাসিন্দা। 

ভুক্তভোগী অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা ও বীর মুক্তিযোদ্ধা মো. শাহ আলম ক্রয়সূত্রে ধামরাইয়ের বড় কুশিয়ারা মৌজার ১২৫ ও ৩৯৬ দাগের ২৬৫ শতাংশ পুকুরের মালিক হন। তার পক্ষে পুকুরটিতে গত ৩ আগস্ট ৪ লাখ ৪৫ হাজার টাকার মাছ ছাড়েন তার ভাগ্নে মো. আমিনুল ইসলাম। এছাড়া গত ১৫ জানুয়ারি পর্যন্ত তিন লাখ ৭৬ হাজার টাকার খাবারসহ আনুষঙ্গিক ব্যয় করা হয় পুকুরটিতে। বর্তমানে পুকুরটিতে ২০ লাখ টাকার উপরে মাছ রয়েছে।  

অভিযুক্তরা দীর্ঘদিন ধরেই ওই পুকুরটি দখলে নেওয়ার চেষ্টা করছিলেন। পুকুর লিজ দিলে ক্ষয়ক্ষতির হুমকিও দিয়ে আসছিলেন। গত ১৫ জানুয়ারি ভোররাতে পুকুরের নিরাপত্তারক্ষী মো. মাসুদ রানা দেখতে পান অভিযুক্তরা প্লাস্টিকের সাদা বোতলে তরল জাতীয় পদার্থ (বিষ) পুকুরে ছিটিয়ে দিচ্ছেন।

নিরাপত্তারক্ষী তাতে বাধা দিতে গেলে তাকেও ওই তরল পদার্থ পান করানোর চেষ্টা করেন অভিযুক্তরা। তিনি বাঁচার জন্য চিৎকার করলে আশপাশের লোকজন এগিয়ে এলে অভিযুক্তরা তাকে মারধর করে তার মোবাইল ফোন ও তার কাছে থাকা ১ হাজার ২০০ টাকা ছিনিয়ে নেয়।

অভিযোগকারী মো. আমিনুল ইসলাম বলেন, বিষ প্রয়োগের খবর পেয়ে সকালে পুকুরে গিয়ে দেখি বিষের প্রতিক্রিয়ায় পুকুরের বিভিন্ন প্রজাতির বড় বড় মাছ মরে গেছে। এতে অন্তত ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে। পরে থানায় অভিযোগ দায়ের করেছি।

ধামরাই থানার ওসি শেখ মো. সিরাজুল ইসলাম বলেন, একটা অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করতে দিয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।



সূত্রঃ ধামরাই অনলাইন নিউজ 

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন